রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে গিয়ে নিখোঁজ আওয়ামী লীগের এমপি মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী
নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলিতে দিওয়ালি ছুটির বিল

নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলিতে দিওয়ালি ছুটির বিল

স্বদেশ ডেস্ক: ৩০টি মন্দির ও সংগঠনের সনাতনীদের উপস্থিতি এবং সমর্থনের মাধ্যমে তাদের প্রাণের দাবি নিউইয়র্ক স্টেটে দিওয়ালি দিনটি স্কুল ছুটির দিন হিসেবে গণ্য করার জন্য নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলিতে বিল উপস্থাপন করা হয়েছে। অ্যাসেম্বলিওমান জেনিফার রাজকুমার গত ২৪ জানুয়ারি স্টেট অ্যাসেম্বলিতে স্পিকারের কাছে A(628) বিলটি উপস্থাপন করেন।
বিলটি উপস্থাপন করার সময় নিউইয়র্কের সবচেয়ে বড় হিন্দুদের সংগঠন ইউনাইটেড হিন্দুস্ অব ইউএসএ, ইসকন, বাংলাদেশ হিন্দু মন্দির, ওঁম শক্তি মন্দির, মহামায়া মন্দিরসহ ৩০টি মন্দির এবং সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন বলে জানা গেছে। বিলটি সম্পূর্ণ উপস্থাপন করার সাথে সাথে উপস্থিত সবার করতারি ও ‘দিওয়ালি ছুটির দিন’ স্লোগানে স্লোগানে অ্যাসেম্বলি মুখরিত হয়ে ওঠে।
স্পিকার হিন্দুদের আলবানিতে আসার জন্য ধন্যবাদ জানান।
পরে জেনিফার রাজকুমার বিলটি নিয়ে ইউনাইটেড হিন্দু অব ইউএসএ’র নেতৃবৃন্দের সাথে কথা বলেন। তিনি বলেন, আমি বিশ্বাস করি বিলটি শীঘ্রই পাস হবে এবং পরবর্তী স্কুল ক্যালেন্ডারে অন্তর্ভুক্ত হবে।
এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক নিত্যানন্দ কিশোর দাস, টিম লিডার ও সংগঠক ভজন সরকার, টিম লিডার গোবিন্দ বানিয়া, সংগঠক রামদাস ঘরামী, সিনিয়র লিডার সুশীল সাহা, শংকর পারিয়াল, সিনিয়র লিডার বিষ্ণু গোপ, সুশীল সিনহা, সংগঠক উত্তম কুমার সাহা, বাবুল, ভবতোষ মিত্র, কৃষ্ণ সরকার প্রমুখ।
উল্লেখ্য, এই বিলটিতে নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস এবং নিউইয়র্ক সিটি পাবলিক স্কুলের চ্যান্সেলর বিশেষভাবে সমর্থন দেন।
ইউনাইটেড হিন্দুস্ অব ইউএসএ’র নেতারা এই ঐতিহাসিক বিলটি উত্থাপনের জন্য জেনিফার রাজকুমার, নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস এবং সিটি পাবলিক স্কুলের চ্যান্সেলর এবং সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। নেতৃবৃন্দ আশা পোষণ করেন, বিলটি অচিরেই পাশ হবে এবং দিওয়ালি পাবলিক স্কুল হলিডে হিসাবে গণ্য হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877